প্রেমের স্বরলিপি
- মুহাম্মদ শাহ্ জাহান শেখ ০৩-০৫-২০২৪

অ আ ক খ প্রেমের ছিলো না জানা
বলনি কভূ বর্ণমালা শেখো আগে নইলে তোমার প্রেমে মানা ।
প্রেমেরও যে স্বরলিপি আছে জানিনা বলে
তুমি কি তাই নিরক্ষরতার দন্ড দিয়ে গেছো চলে ।
স্বর-ব্যঞ্জন শিখবো বলে পাঠশালাতে গেলাম কত পায়ে হেঁটে
প্রেমের বর্ণ জানেনা মাষ্টার কি পড়ালো বইটি ঘেটে ।
বর্ণ না জানি এ কথা মানি প্রেম নাকি হয় মন থেকে
তবে কেন তুমি বর্ণমালার দোহাই দিয়ে মধ্যপথে গেলে বেঁকে ।
সময়ের সাথে নাকি ভালোলাগা বদলায় সোসাইটিতে
প্রেমও এখন স্থান পাল্টেছে মন থেকে নয় ঢুকে গেছে ভ্যানিটিতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।